সদস্য বা স্বেচ্ছাসেবক হিসেবে যোগদান

গত পাঁচ বছরেরও বেশি সময় ধরে আমরা কয়েকজন প্রতিষ্ঠাতা বাংলা ভাষার জন্য কাজ করে যাচ্ছি। ব্যক্তিগত স্তরে কয়েকজন বন্ধু, শুভানুধ্যায়ী যে পাইনি তা অস্বীকার করব না। তবে আমরা চাই আমাদের সববাংলায় পরিবার আরও বৃদ্ধি পাক আর তাই আমরা সদস্য ও স্বেচ্ছাসেবক সংগ্রহ করতে চাই। আসলে অনেকেই আমাদের কাজের প্রশংসা করেন কিন্তু কীভাবে সরাসরি আমাদের সঙ্গে যোগ দেবেন জানেন না। তাই আমরা দুটি পদ্ধতি আপনাদের জানাতে চলেছি যার মাধ্যমে আপনারা সরাসরি বাংলা ভাষার জন্য কাজ করতে পারবেন।

সববাংলায় সদস্য: আপনি সববাংলায় এর সদস্য পদের জন্য আবেদন করতে পারেন। এর জন্য আপনাকে প্রথমে ৫০০ টাকা দিয়ে আবেদন করতে হবে এবং মাসিক ৫০ টাকা হিসেবে চাঁদা দিতে হবে। এক বছরের বেশি চাঁদা বাকি থাকলে সদস্যপদ রদ করা হবে।
সদস্য হিসেবে যোগদান করলে আপনার নাম ও পরিচয় আমাদের সাইটে সদস্য হিসেবে যোগ করা হবে, তবে আপনি যদি তা ব্যক্তিগত বা পেশাগত কারণে প্রকাশ্যে না আনতে চান সেক্ষেত্রে সাইটে প্রকাশ করা হবে না। সববাংলায় এর প্রয়োজনে আপনি আপনার পছন্দের যেকোন কাজ করতে পারবেন – সাইটে লেখা থেকে শুরু করে সোশ্যাল মিডিয়া ইত্যাদি নানা ধরণের কাজ আমাদের করতে হয়, এর যেকোন কাজ আপনি করতে পারেন। আপনি যদি ব্যস্ত হন এবং কোনও কাজ না করেন তাহলেও নিয়মিত চাঁদা দিয়ে আমদের সদস্য থাকতে পারেন।
সদস্য হলে আপনার লাভ: সদস্য হিসেবে যোগ দিলে আপনাকে উপহার হিসেবে সববাংলায় এর টিশার্ট দেওয়া হবে। আমাদের সাইটে আপনাকে সদস্য হিসেবে আমাদের পাতায় লেখা থাকবে। সদস্য হলে আপনি আমাদের ত্রৈমাসিক অনলাইন মিটিং-এ অংশ নিতে পারেন এবং সেখানে আপনার মতামত জানাতে পারেন। পাশাপাশি, সববাংলায় এর কাজ সম্পর্কে জানতে পারবেন। আপনি কোন তথ্য বিষয়ক লেখার অনুরোধ করলে তাকে অতিরিক্ত গুরুত্ব দেওয়া হবে। সববাংলায় সাইটে প্রকাশিত লেখার পিডিএফ/কপি চাইলে আপনাকে আলাদা করে দেওয়া হবে – তবে তা মাসে সর্বাধিক দুটি দেওয়া হবে এবং কপিরাইট সববাংলায় এর থাকবে।

বিস্তারিত জানতে যোগাযোগ করুন এই নম্বরে – +91 99030 06475 (হোয়াটস্যাপ) বা ইমেল করুন contact@sobbanglay.com আইডিতে।

সববাংলায় স্বেচ্ছাসেবক: এটি মূলত ছাত্রছাত্রীদের জন্য যারা আর্থিকভাবে স্বাবলম্বী নয় ও সদস্যপদের জন্য নির্ধারিত মূল্য দিতে অপারগ তাদের জন্য। তবে কেউ যদি সববাংলায় টিশার্ট নিতে চায় তাকে তার প্রয়োজনীয় মূল্য দিতে হবে।
স্বেচ্ছাসেবক হিসেবে যোগ দিলে সববাংলায় এর হয়ে নিয়মিত কাজ করতে হবে – এই কাজ বিভিন্ন হতে পারে যা স্বেচ্ছাসেবকের নিজস্ব পারদর্শিতা অনুযায়ী হবে। আমাদের বিভিন্ন ধরণের কাজ হয়, যেমন – লেখা, সোশ্যাল মিডিয়ায় প্রচার, ভিডিও তৈরি করা, ভিডিওর জন্য অডিও রেকর্ডিং ইত্যাদি।
স্বেচ্ছাসেবক হলে আপনার লাভ: আমাদের সাইটে আপনাকে স্বেচ্ছাসেবক হিসেবে আমাদের পাতায় লেখা থাকবে। আপনি কোন তথ্য বিষয়ক লেখার অনুরোধ করলে তাকে অতিরিক্ত গুরুত্ব দেওয়া হবে। সববাংলায় সাইটে প্রকাশিত লেখার পিডিএফ/কপি চাইলে আপনাকে আলাদা করে দেওয়া হবে – তবে তা মাসে সর্বাধিক দুটি দেওয়া হবে এবং কপিরাইট সববাংলায় এর থাকবে। এক বছর নিয়মিত কাজ করলে সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করা হবে। এছাড়া ন্যূনতম এক বছর স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করলে প্রয়োজনে শংসাপত্র (ইমেলের মাধ্যমে) দেওয়া হবে।

বিস্তারিত জানতে যোগাযোগ করুন এই নম্বরে – +91 99030 06475 (হোয়াটস্যাপ) বা ইমেল করুন contact@sobbanglay.com আইডিতে।


To Top
error: লেখা নয়, লিঙ্কটি কপি করে শেয়ার করুন।