কন্টেন্ট রাইটিং শেখার আবেদন

আপনি যদি বাংলা ভাষায় ওয়েব কন্টেন্ট রাইটিং শিখতে চান ও কন্টেন্ট রাইটার হিসেবে ভবিষ্যতে কাজ করতে চান তাহলে আপনি সববাংলায় ইন্টার্নশিপ প্রোগ্রামে নাম নথিভুক্ত করতে পারেন।

ইন্টার্নশিপ প্রোগ্রামে কী শিখবেন – কন্টেন্ট কী ও বিভিন্ন ধরণের কন্টেন্ট সম্পর্কে ধারণা, ওয়েব কন্টেন্ট রাইটিং, কপি রাইটিং, সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন বা SEO, কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম বা CMS ইত্যাদি।

শিখে কী লাভ – নিজের ব্লগ বা ওয়েব সাইট চালু করা, বিভিন্ন সংস্থায় পূর্ণ বা আংশিক সময়ের চাকরি, সফল ইন্টার্নদের সববাংলায় এ লেখক হিসেবে কাজের সুযোগ।

ইন্টার্নশিপ করার পদ্ধতি ও খরচ – দুটি পদ্ধতিতে এই ইন্টার্নশিপ করানো হয়, নিজের সুযোগ ও সুবিধা মত যেকোন একটি পদ্ধতি অবলম্বন করতে পারেন –
অনলাইন লাইভ ক্লাস – তিন মাসে মোট ১২ টি লাইভ ক্লাস হবে অনলাইনে, মূলত প্রতি রবিবার দুপুরে এই ক্লাস করানো হবে। খরচ মাত্র ৫০০০ টাকা যার অর্ধেক দিলে নাম নথিভূক্ত করা হবে ও প্রথম মাসের ক্লাসের শেষে অর্থাৎ ৪ টি ক্লাস হলে বাকি অর্ধেক টাকা দিতে হবে।
অনলাইন রেকর্ডেড ক্লাস – পূর্ববর্তী ইন্টার্ন ক্লাসের রেকর্ডিংগুলি দেওয়া হবে। সব শেষে একটি বা প্রয়োজনে দুটি লাইভ ক্লাস করা হবে যেখানে আগের ক্লাসগুলি নিয়ে কোন প্রশ্ন থাকলে তার উত্তর দেওয়া হবে। এক্ষেত্রে খরচ মাত্র ২০০০ টাকা যার পুরোটা দিয়ে নাম নথিভূক্ত করতে হবে।

আবেদন করার পদ্ধতি – আবেদন করুন ইমেলের মাধ্যমে – contact@sobbanglay.com। ইমেলের বিষয় হিসেবে লিখুন “ইন্টার্নশিপ করার আবেদন“। ইমেলের মধ্যে আপনার নাম, শিক্ষাগত যোগ্যতা, যোগাযোগ নম্বর, কেন ইন্টার্নশিপ করতে চান এবং কী পদ্ধতিতে অর্থাৎ লাইভ ক্লাস / রেকর্ডেড ক্লাস করতে চান জানাবেন। মনে রাখবেন প্রতিটি তথ্যই বিশেষ গুরুত্বপূর্ণ।


To Top
error: লেখা নয়, লিঙ্কটি কপি করে শেয়ার করুন।